Ministry of Education -Computer operator and Office assistant- Job Circular 2021

{tocify} $title={Table of Contents}

Job TitleComputer operator and Office assistant
Employer NameMinistry of Education
Employers DescriptionMinistry of Education, abbreviated as MoE, is the ministry responsible for secondary, vocational and tertiary education in Bangladesh. Primary education and mass literacy is the responsibility of the Ministry of Primary and Mass Education. 
Job Circular Date24 April 2021
Type of JobFull Time
Ministry or DepartmentTechnical and Madrasah Education Division
Job Circular Last Date25 May 2021


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

 কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ

শিক্ষা মন্ত্রণালয় 

শাখা-১ (প্রশাসন ও অর্থ) 

বাংলাদেশ সচিবালয়, ঢাকা 

www.tmed.gov.bd



নিয়ােগ বিজ্ঞপ্তি

$ads={1}

{ads}

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নিম্নোক্ত পদসমূহে “সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল | নিয়ােগ বিধিমালা, ২০১৯" অনুসারে কম্পিউটার অপারেটর পদে এবং "বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়ােগ বিধিমালা, ২০১৪ (সংশােধিত ২০২০)" অনুসারে অবশিষ্ট ০৩ ক্যাটাগরির পদে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী সরাসরি নিয়ােগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন। আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে: 

পদের নাম ও সংখ্যাঃ

  1. কম্পিউটার অপারেটর (০২ টি) 

  2. সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর (০২ টি) 

  3. অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

  4. অফিস সহায়ক (০৩ টি) 




০২. আবেদন দাখিল করা এবং মৌখিক পরীক্ষার জন্য নিমােক্ত শর্ত অবশ্যই প্রতিপালন করতে হবে:

০১) প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। 

০২) কোনাে বিদেশি নাগরিককে বিবাহ করেননি এবং ভবিষ্যতেও করবেন না মর্মে চুড়ান্ত নিয়ােগের সময় প্রতিশ্রুতি প্রদান | করতে হবে।

 ০৩) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে। 

০৪) ১৫-০৪-২০২১ খ্রি. তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা | প্রার্থীর ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩২ বছর এবং বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে | বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। 

০৫) বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়ােগ বিধিমালা, ২০১৪ (সংশােধিত-২০২০) অনুযায়ী “সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

 ০৬) আবেদন অবশ্যই অনলাইনে http://tmed.teletalk.com.bd এই ওয়েবসাইটে করতে হবে। আবেদনের কোন হার্ড কপি গ্রহণ করা হবে না। 

০৭) নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযােজ্য বিধি অনুসরণ করা হবে। 

০৮) কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি বা নিয়ােগ প্রদানের সিদ্ধান্ত বাতিল করার অধিকার সংরক্ষণ করে। 

০৯) শূন্য পদ পূরণের বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। 

১০) লুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন পত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে। 

১১) সকল শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতা, নাগরিকত্ব, চারিত্রিক এবং সকল প্রকার প্রশিক্ষণের মূল সনদ মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। 

১২) (প্রযােজ্য ক্ষেত্রে); (ক) বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার ক্ষেত্রে প্রমাণ হিসেবে সরকারের সর্বশেষ নির্দেশনা মােতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ; বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা সন্তানের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি কর্পোরেশন ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত প্রার্থীর সঙ্গে বীর মুক্তিযােদ্ধার সম্পর্ক সংক্রান্ত মূল প্রত্যয়ন পত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। (খ) এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত মূল সনদ প্রদর্শন করতে হবে।

 ১৩) চুড়ান্ত নিয়ােগের পূর্বে স্বাস্থ্য অধিদপ্তর নির্ধারিত সিভিল সার্জনের নিকট থেকে প্রাপ্ত স্বাস্থ্যগত সনদ দাখিল করতে হবে। 

১৪) পুলিশি প্রতিবেদনে কোনাে বিরূপ মন্তব্য থাকলে তার নিয়ােগ বাতিল বলে গণ্য হবে।

১৫) লিখিতমৌখিক/অনা কোন পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার TA/DA প্রদান করা হবে না। 

০৩, অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলীঃ

ক) পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি http://tmed.teletalk.com.bd এই ওয়েবসাইটে কারিগরি










Post a Comment

Previous Post Next Post