bdnewsnet.com - Job Circular

Jobs & Career News

Tuesday, 10 November 2020

Sylhet DC Office -Computer operator- Job Circular 2020

 

Job TitleComputer operator
Employer NameSylhet DC Office
Employers Description
Job Circular Date08 November 2020
Type of JobFull Time
Ministry or DepartmentMinistry of Public Administration
Job Circular Last Date  08 December 2020



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

জেলা প্রশাসকের কার্যালয়, সিলেট

সংস্থাপন শাখা 


নিয়োেগ বিজ্ঞপ্তি 


জনপ্রশাসন মন্ত্রণালয়-এর ১৪ জানুয়ারি ২০২০ তারিখের ০৫.০০.০০০০.১০৬.১১.০৯০.১৬-১৬ নম্বর স্মারকে ছাড়পত্র মােতাবেক এবং বিভাগীয় | কমিশনারের কার্যালয়, সিলেট-এর ১১ ফেব্রুয়ারি ২০২০ তারিখের ০৫.৩৬.০০০০.০১০.১৯.০০২.১৯.২ নম্বর স্মারকের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক্সে কার্যালয়, সিলেট এবং এর অধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে নিম্নবর্ণিত শূন্যপদে অস্থায়ী ভিত্তিতে লােক নিয়ােগের মিত্ত নিয়াক্ত শর্তে সিলেট জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত চাকরির আবেল মডেল 


পদের নাম ও সংখ্যাঃ

  1. সাটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (০৫ টি) 

  2. সাটমুদ্রাক্ষারিক কাম কম্পিউটার অপারেটর (০৫ টি) 



 

১। প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগৱিক ও সিলেট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। 

২। নিয়োগ বিজ্ঞপ্তি, নির্ধারিত আবেদন ফরম ও নমুনা প্রবেশপত্র সিলেট জেলার ওয়েবসাইট (www.sylhet.gov.bd)-এর নেটিশ পাের্ক পাওয়া যাবে। নির্ধারিত আবেদন ফরমটি কম্পিউটারে টাইপ করে পূরণ করতে হবে এবং A4 অফসেট কাগজে প্রিন্ট করতে হবে।কম্পিউটাৱে পূরণকৃত ফরমের প্রিন্ট কপির নির্দিষ্ট স্থানে আবেদনকারীকে স্বাক্ষর করে দাখিল কতে হবে। 

৩। আবেদনপত্রের সাথে নিবর্ণিত কাগজপত্রালি সংযুক্ত করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অঞ্চল শাপলা মূল কপি। (ক) সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার মূল/সাময়িক সনদপত্রের অনুলিপি। (গ) সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র। (গ) সদ্য তােলা পাসপোর্ট সাইজের রঙিন ০৪ (চার) কপি ছবি (মা আবেদনপৱের নির্ধারিত স্থানে লাগাতে হবে)। (ঘ) জাতীয় পরিচালনা কপি।

(৪) আঁটলিপি ও কম্পিউটার প্রশিক্ষণের মূল সনদপত্রের অনুলিপি। ৪। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৭ সেপ্টেম্বর ২০১০ তারিখের ০৫.০০.০০০০.১৭০,১১,০২৯.১৯-১২২ নম্বর স্মারক মতে প্রার্থীর বয়স ২৫/৩/২০২০ তারিখে সর্বনিম্ন ১৮ বৎসর এবং সর্বোচ্চ ৩০ বৎসর হতে হবে। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগলের পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যাক্স পুত্র কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়স নিরূপণের ক্ষেত্রে কোনাে এঞ্চিতিঃ এজলাশয় নয়। 

৫। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা/পুত্র-কন্যার পুত্র-লা-এর ক্ষেত্রে প্রার্থীকে আবেদনপত্রের সাথে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সর্বশেষ প্রজ্ঞাপন মােতাবেক ভন্ন পিতা/মাতা/পিতামহ/ মামছে মুক্তিযােদ্ধা সাটিফিকেট (উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত) এর ফটোকপি আ গেজেটেড কর্মকর্তা (নাম পদবির সিল স্বাক্ষরসহ) কর্তৃক সত্যায়িত সংযুক্ত করতে হবে। এছাড়া বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্কের বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি অপারেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সাটিফিকেট সংযুক্ত রতে হবে। 

৬। পরীক্ষার ফি বাবদ হিসাব কোড নং-০৭২-০০০০-২০৩১ খাতে ১০- (একশত) টা (অফেরতযােগ্য) ট্রজারি চালালে মাধ্যমে জমা

দিয়ে চালানের মূল পি আবেদনের সাথে সংযুক্ত হবে। 

৭। নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে নিজের নাম ও ঠিকানা সম্বলিত ১৫/- (পনেরাে) টাকার ডাকটিকেট (অধ্যবহৃত) লাগানাে ১০.৫ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি সাইজের একটি আম সংযুক্তরতে হবে। 

৮। আবেদনপত্র জেলা প্রশাসক, সিলেট বরাবর আগামী ৮ ডিসেম্বর ২০১০ তাহের মধ্যে অফিস সময়ে ভযােগে অথবা সরাসঞ্জি জেলা প্রশাসন্ধে কার্যালয়, সিলেট-এর জেলা ই-সেবা কেন্দ্রে পৌছাতে হবে। 

১। আকের সাথে নমুনা প্রবেশপত্রের কপি পূরণপূর্বক স্বাক্ষর করে আবেদলে সাথে জমা দিতে হবে। 

১০। কঞ্চিত শীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। আবেদনপত্রের শোনা অমি শুণি

১১। শখেজনক পুলিশ ভেরিফিকেশন রিপাের্ট এবং সিভিল সার্জনের স্বাস্থ্যগত প্রত্যয়ন চাকরিতে নিয়ােগের অন্যতম প্রধান শর্ত। 

১২। কাক্ষরবিহীন, অসম্পূর্ণ, ক্রটিপূর্ণ, ভুল তথ্য সম্বলিত এবং কিলম্বে প্রাপ্ত আবেদনসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে। 

১৩। হবি ও সনদপত্র সত্যায়নের ক্ষেত্রে প্রথম শ্রেণীর গ্রেজেটেড কর্মকর্তর সুস্পষ্ট নাম ও পবিসহ সিল থাকতে হবে। 

১৪। নিয়োগের ক্ষেত্রে সরকারি সকল বিধি-বিধান ও কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে। 

১৫। নিহিনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএডিএ য়াে হবে না। 

১৬। আবেদনপত্রে বর্ণিত যে কোনাে তথ্য যে কোন পর্যায়ে ভুয়া/মিথ্যা প্রমাণিত হলে দরখাস্ত/নিয়ােগ বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট ব্যক্তির।বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

১৭। আবেদনকারীকে খামের উপরে পদের নাম ও কোটা স্পষ্টাক্ষরে লিখতে হবে। 

১৮। একই ব্যক্তি একাধিক পদে আবেদন করতে পারবেন না। 

১৯। আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। কোন ধরনের তদবির প্রার্থীর অযােগ্য বলে গণ্য হবে

 ২০। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তি বাতিল করায় ক্ষমতা সংরক্ষণ করেন।







No comments:

Post a comment