bdnewsnet.com - Job Circular

Jobs & Career News

Thursday, 19 November 2020

Bangladesh Police - Computer operator- Job Circular 2020

 

Job Title Computer operator
Employer NameBangladesh Police
Employers DescriptionThe Bangladesh Police of the People's Republic of Bangladesh is a law enforcement agency, operating under the Ministry of Home Affairs. It plays a crucial role in maintaining peace, and enforcement of law and order within Bangladesh.
Job Circular Date17 November 2020
Type of JobFull Time
Ministry or Department Ministry of Home Affairs
Job Circular Last Date22 December 2020



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বাংলাদেশ পুলিশ 

পুলিশ সুপারের কার্যালয়

  কিশােরগঞ্জ 

 

“নিয়ােগ বিজ্ঞপ্তি” 


স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ পুলিশ-২ শাখার স্মারক নং ৪৪.০০.০০০০.০৯৫.০২.০০৩.২০.৩৭১; তারিখ: ২১/১০/২০২০ খ্রিঃ এবং পুলিশ হেডকোয়ার্টার্স স্মারক নং প্রশাসন/৪৫-২০১২/৫০৬(৪); তারিখ: ০৪/১০/২০২০ খ্রিঃ মূলে প্রাপ্ত ছাড়পত্রের আলােকে কিশােরগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নিম্নবর্ণিত শূন্য পদসমূহের প্রচলিত নিয়ােগ বিধি ও শর্তানুযায়ী অস্থায়ী ভিত্তিতে লােক নিয়ােগের জন্য কিশােরগঞ্জ জেলার স্থায়ী (পুরুষ/মহিলা) বাসিন্দারদের নিকট হতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।


পদের নাম ও সংখ্যাঃ

  1. সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর ( ০১ টি) 

  2. সাঁট মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার  অপারেটর 

  3. বিক্রয় সহকারী (০১ টি) 

  4. বাবুর্চী (০১ টি) 

  5. মাঝি (০৩ টি) 

  6. পরিচ্ছন্নতা কর্মী (০৭ টি) 



 শর্তাবলী: 

০১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক এবং কিশােরগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। 

০২। প্রার্থীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্তৃক প্রণীত নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.mopa.gov.bd ওয়েবসাইট হতে সংগ্রহ করা যাবে। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়ােজনীয় তথ্য

প্রদান করতে হবে। আবেদন ফরম, প্রবেশপত্র ও এবং প্রতিপাদনপত্র স্ব-হস্তে পূরণ করতে হবে। 

০৩। পুলিশ সুপার, কিশােরগঞ্জ বরাবর আবেদন করতে হবে। নির্ধারিত আবেদন ফরম ও প্রবেশপত্র কিশােরগঞ্জ পুলিশ সুপার | কার্যালয়ের প্রশাসন শাখা এবং পুলিশ সুপার কার্যালয়, কিশােরগঞ্জ এর www.police.kishoreganj.gov.bd ওয়েবসাইট।

পাওয়া যাবে। 

০৪। আবেদনপত্রের সাথে নিম্নলিখিত কাগজপত্রাদি অবশ্যই সংযুক্ত করতে হবে। অন্যথায় আবেদন বাতিল বলে গণ্য হবে।

ক) গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্যতােলা পাসপাের্ট সাইজের ০৩ (তিন) কপি রঙ্গিন ছবি। খ) সকল শিক্ষাগত যােগ্যতার মূল/সাময়িক সনদের সত্যায়িত কপি। গ) প্রযােজ্য ক্ষেত্রে সাঁটলিপি প্রশিক্ষণ/কম্পিউটার প্রশিক্ষণটাইপ প্রশিক্ষণ/অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি। ঘ) স্থায়ী ঠিকানার স্বপক্ষে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলার কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদের সত্যায়িত কপি। ঙ) গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ। চ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি। জ) এতিমখানা নিবাসী/শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সমাজকল্যাণ অধিদপ্তরের নিবন্ধনকরণ সনদের মূল/সত্যায়িত কপি। 

০৫। আবেদনপত্র আগামী ২২-১২-২০২০ তারিখ বিকাল: ১৭:০০ ঘটিকার মধ্যে অবশ্যই পুলিশ সুপার, কিশােরগঞ্জ বরাবরে ডাকযােগে পৌছাতে হবে। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, স্বাক্ষরবিহীন এবং বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে। 

০৬। চাকুরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে বয়স শিথিলযােগ্য নয় এবং অগ্রিম

কোন কপি গ্রহণ করা হবে না। 

০৭। ২২-১২-২০২০ খ্রিঃ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য। তবে মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। 

০৮। প্রার্থী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযােদ্ধার সাথে প্রার্থীর সম্পর্ক উল্লেখপূর্বক পৌরসভা মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র (উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রতিস্বাক্ষরিত) দাখিল করতে

০৯। কোটা সংরক্ষণের বিষয়ে সরকারের সর্বশেষ নীতিমালা অনুসৃত হবে। কোন নির্ধারিত কোটার বিপরীতে দরখাস্ত করলে তার দরখাস্তে উল্লেখ করতে হবে এবং বর্ণিত কোটার স্বপক্ষে উপযুক্ত কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র/সনদের মূলকপি মৌখিক পরীক্ষায় সময় উপস্থাপন করতে হবে। অন্যথায় কোটার বিপরীতে আবেদন বিবেচনা করা হবে না। 

১০। সরকারী নীতিমালা মােতাবেক বিভিন্ন কোটা (মুক্তিযােদ্ধা, উপজাতি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এতিম ও শারীরিক প্রতিবন্ধী ইত্যাদি) সংরক্ষণ করা হবে। মুক্তিযােদ্ধা কোটা, উপজাতীয় কোটা, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কোটা, এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটাসহ অন্যান্য বিশেষ কোটায় নিয়ােগ লাভে প্রত্যাশী প্রার্থীদেরকে সরকার কর্তৃক ঘােষিত যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদ/সনদের মূল/সত্যায়িত কপি দাখিল করতে হবে। প্রদত্ত সনদপত্র গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক জারীকৃত সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী হতে হবে।

 ১২। খামের উপর পদের নাম, জেলার নাম ও কোটার নাম (যদি থাকে) উল্লেখ করতে হবে।

 ১৩। নিয়ােগ পরীক্ষার ফি বাবদ প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে ক্রমিক নং ১ হতে ৩ পর্যন্ত পদের জন্য পুলিশ সুপার, কিশােরগঞ্জ বরাবরে কোড নং ১-২২১১-০০০০-২০৩১ তে ১০০/- (একশত) টাকার এবং ক্রমিক নং ৪ হতে ৫ পর্যন্ত পদের জন্য ৫০/ (পঞ্চাশ) টাকা সােনালী ব্যাংকের ট্রেজারী চালানের মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। 

১৪। প্রবেশপত্র ইস্যুর স্বার্থে আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১৫ (পনের) টাকা অব্যবহৃত ডাক টিকেটসহ ১৪ x৪.৫ সাইজে একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে। 

১৫। ক্রমিক নং ১ ও ২ এর প্রার্থীদেরকে বৈধ প্রার্থীকে ঢাকা বিভাগীয় কমিশনার সিলেকশন বাের্ড কর্তৃক লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার মাধ্যমে চূড়ান্তভাবে মনােনীত করা হবে।

 ১৬। ক্রমিক নং ৩ (বিক্র্য সহকারী) পদে বৈধ প্রার্থীদেরকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা জন্য ডাকা হবে। ক্রমিক নং ০৪ (বাবুর্চি), ক্রমিক নং ০৫ (মাঝি) এবং ক্রমিক নং ০৬ | (পরিচ্ছন্নতাকর্মী) পদের মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা একই দিনেই কিশােরগঞ্জ জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত হবে।

 ১৭। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না। 

১৮। কর্তৃপক্ষ প্রয়ােজনবােধ যে কোন শর্ত সংযােজন, বিয়ােজন, সংশােধন ও পরিবর্তন করতে পারিবেন।

 ১৯। নিয়ােগ সংক্রান্ত সরকারি বিধি-বিধান যথাযথ অনুসরণ করা হবে। 

২০। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে।













Apply Online

No comments:

Post a comment