bdnewsnet.com - Job Circular

Jobs & Career News

Jobs 2020

Monday, 12 October 2020

Rangpur DC Office -Union Council Secretary- Job Circular 2020

 

Job TitleUnion Council Secretary
Employer NameRangpur DC Office
Employers Description
Job Circular Date07 October 2020
Type of JobFull Time
Ministry or DepartmentMinistry of Public Administration
Job Circular Last Date11 November 2020



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

জেলা প্রশাসকের কার্যালয়, রংপুর

স্থানীয় সরকার শাখা 


নিয়ােগ বিজ্ঞপ্তি



স্থানীয় সরকার বিভাগের ইউপি-২ শাখার ১৬/০৯/২০২০ তারিখের ৪৬.০১৮.০৩২.০০.০০.০৫৬.২০১৬.৩৭২ নং স্মারকে জারীকৃত ছাড়পত্রের প্রেক্ষিতে সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে রংপুর জেলার ইউনিয়ন পরিষদ সচিব এর শূন্য পদ পূরণ এবং পরবর্তী ০১ (এক) বছরের মধ্যে কোন পদ শূন্য হলে তা পুরণে প্যানেল তৈরীর লক্ষ্যে রংপুর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নলিখিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত চাকরির আবেদন মডেল ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।


পদের নাম ও সংখ্যাঃ

  1. ইউনিয়ন পরিষদ সচিব (০৫ টি) 



শর্তাবলী :

 ১. প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক এবং রংপুর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

 ২. রংপুর জেলা ওয়েব সাইট (www.rangpur.gov.bd) এর নােটিশ বাের্ডে প্রদত্ত নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। 

৩. নির্ধারিত আবেদন ফরমটি কম্পিউটার কম্পােজ বা স্বহস্তে পূরণ করে আবেদন ফরমের নির্ধারিত স্থানে তারিখসহ প্রার্থীকে স্বাক্ষর প্রদান করতে হবে। 

৪. বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর ঠিকানা উল্লেখ করতে হবে। 

৫. আবেদন পত্রের সাথে নিম্নবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে : (ক) আবেদন পত্রের নির্ধারিত স্থানে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৩ (তিন) কপি ৫x৫ সে:মি: আকারের ছবি। (খ) জেলা প্রশাসক, রংপুর এর অনুকূলে সােনালী ব্যাংক লিমিটেড, কাচারীবাজার শাখা, রংপুর এর হিসাব নম্বর ৫০০৮৮৩৩০০০১৬৬ এ ৫০০/- (পাঁচশত) টাকা জমা পূর্বক আবেদনপত্রের সাথে কস্ট মেমাে এর কপি সংযুক্ত করতে হবে। (গ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে প্রার্থী নাম ঠিকানা উল্লেখপূর্বক ১০ (দশ) টাকার অব্যবহৃত ডাকটিকিট যুক্ত করে একটি ১০x৪ ইঞ্চি ফেরত খাম আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। 

৬. লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত কাগজপত্রাদির মূল কপি উপস্থাপন করতে হবে: (ক) সিটি কর্পোরেশনের মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ; (খ) শিক্ষাগত যােগ্যতার প্রমাণক স্বরূপ সকল মূল/সাময়িক সনদ পত্র; (গ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ পত্র; (ঘ) জাতীয় পরিচয় পত্র অথবা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জন্ম নিবন্ধন সনদ;


(ঙ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা/নাতি-নাতনি হিসেবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদের অথবা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কর্তৃক স্বাক্ষরিত এবং মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সনদপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদ পত্র মুক্তিযােদ্ধা সনদ হিসেবে গ্রহণযােগ্য হবে না। উল্লেখ্য যে, আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি-নাতনি হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার নাতিনাতনি এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর সনদপত্র/প্রত্যয়ন পত্র দেখাতে হবে; (চ) শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্র; (ছ) ক্ষুদ্র নৃ-গােষ্ঠীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদপত্র; (জ) আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র। 

৭. প্রার্থীর বয়সসীমা ১০/১১/২০২০ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পোষ্য এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেফিট গ্রহণযােগ্য নয়।

 ৮. দরখাস্ত জেলা প্রশাসক ও সভাপতি, জেলা বাছাই কমিটি, রংপুরকে সম্বােধন করে লিখতে হবে। 

৯. আগামী ১০/১১/২০২০ তারিখের মধ্যে আবেদনপত্র ডাকযােগে নিম্নস্বাক্ষরকারীর অফিসে পৌঁছাতে হবে। সরাসরি আবেদনপত্র গ্রহণযােগ্য নয়। 

১০. অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ, ভুল তথ্য সম্বলিত এবং বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। 

১১. সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারীকে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সীল থাকতে হবে। 

১২. চাকুরীরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন দাখিল করতে হবে। আবেদন পত্রের অগ্রিম কপি গ্রহণযােগ্য বলে বিবেচিত হবে না। 

১৩, কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে।

 ১৪. আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। 

১৫, খামের উপরে মােটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) ও বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা উল্লেখ করতে হবে। 

১৬. নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

 ১৭. কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়ােগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৮. কোন তথ্য গােপন করে ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়ােগ প্রাপ্ত হলে কর্তৃপক্ষ দায়ী হবে না। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।











No comments:

Post a comment