bdnewsnet.com - Job Circular

Jobs & Career News

Jobs 2020

Saturday, 10 October 2020

Bangladesh Fire Service & Civil Defense -Driver- Job Circular 2020

 

Job TitleDriver
Employer NameBangladesh Fire Service & Civil Defense
Employers Description The Bangladesh Fire Service & Civil Defence is an emergency service operating under the Ministry of Home Affairs of the People's Republic of Bangladesh.
Job Circular Date 08 October 2020
Type of JobFull Time
Ministry or DepartmentMinistry of Home Affairs
Job Circular Last Date 08  November 2020



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর

কাজী আলাউদ্দিন রােড, ঢাকা

 



“নিয়ােগ বিজ্ঞপ্তি”


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগের লক্ষ্যে উল্লিখিত যােগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত/আবেদন আহ্বান করা যাচ্ছে:


পদের নাম ও সংখ্যাঃ

  1. ড্রাইভার (অবিবাহিত) (৭৮ টি) 

  2. মাস্টার ড্রাইভার (মেরিন) (০১ টি) 



দরখাস্ত/আবেদনের শর্তাবলিঃ

 ১. নির্ধারিত ফরমে কম্পিউটার কম্পােজ করে প্রার্থী তার স্বাক্ষরযুক্ত আবেদনপত্র দাখিল করবেন। আবেদনের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) পাওয়া যাবে। 

২. আবেদনকারীর বয়স ০১ অক্টোবর ২০২০ তারিখে ১৮ হতে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা কোটায় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত

শিথিলযােগ্য। কিন্তু মুক্তিযােদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না বয়সের প্রমাণ হিসেবে জাতীয়

পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে, জন্মসনদ গ্রহণযােগ্য হবে না। 

৩, পূরণকৃত আবেদন ফরমের সাথে সম্প্রতি তােলা পাসপাের্ট সাইজের ০৪ (চার) কপি রঙিন ছবি এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) নির্দিষ্ট স্থানে সংযুক্ত করতে হবে। ৪, পরীক্ষার ফি বাবদ প্রার্থীদের ক্ষেত্রে ১৫০/- (একশত) টাকা (অফেরতযােগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনলে ১-৭৩৬১-০০০০ ২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সােনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়)) জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পােস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফটু বা পে

অর্ডার গ্রহণযােগ্য নয়) এবং ড্রাইভার পদের প্রার্থীদের ক্ষেত্রে বৈধ ড্রাইভিং লাইসেন্স এর স্পষ্ট সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। 

৫. আবেদনকারী যে কোটায় আবেদন করবেন তা আবেদনপত্রে উল্লেখ করতে হবে, যেমন এতিম, মুক্তিযােদ্ধা, আনসার ও ভিডিপি, ক্ষুদ্র ও নৃতাত্ত্বিক জনগােষ্ঠী। 

৬. এতিম প্রার্থীদের বেলায় রেজিস্টার্ড এতিমখানার নিবাসী হতে হবে এবং এতিমখানার নিবাসী সনদপত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদর্ণ হতে হবে। 

৭, প্রার্থীগণকে পূরণকৃত আবেদন ফরম ও প্রবেশপত্রের কপি (ছবিসহ), পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মূলকপি, বৈধ ড্রাইভিং লাইসেন্স এর মূল কপি এবং জাতীয়। পরিচয়পত্রসহ ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও রংপুর বিভাগের প্রার্থীগণ আগামী ০৭/১১/২০২০ তারিখ রোজ শনিবার সকাল ০৮.০০টায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের প্রার্থীগণ আগামী ০৮/১১/২০২০ তারিখ রােজ রবিবার সকাল ০৮.০০ টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ, পূর্বাচল, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ কুড়িল বিশ্বল্লোড় হতে আনুমানিক ৭ কি.মি, পূর্ব দিকে, ৩০০ ফুট রাস্তা সংলগ্ন, নালা মার্কেটের বিপরীতে) এ উপস্থিত হতে হবে। ড্রাইভিং লাইসেন্স ও কাগজপত্র যাচাইয়ে সঠিক পাওয়া গেলে শারীরিক যােগ্যতা যাচাই ও গ্যারেজ টেস্ট পরীক্ষা গ্রহণ করা হবে। কেবল গ্যারেজ টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে ব্লেড টেস্টে অংশগ্রহণের অনুমতি পত্র প্রদান করা হবে এবং মাস্টার ড্রাইভার পদের প্রার্থীদের কাগজপত্র যাচাইয়ে সঠিক পাওয়া গেলে পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি পত্র প্রদান করা হবে। 

৮. মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উন্মুিখিত সকল তথ্য প্রমাণের জন্য সনদ বা প্রমাণপত্রের মূলকপি (ড্রাইভিং লাইসেন্স (ড্রাইভার পদের প্রার্থীদের ক্ষেত্রে), সকল শিক্ষাগত যােগ্যতার সনদ, বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র, পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ ও বৈবাহিক অবস্থার সনদ (ড্রাইভার পদে ক্ষেত্রে), প্রার্থী মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা (প্রযােজ্য ক্ষেত্রে পুত্র-কন্যার পুত্র-কন্যা) হিসাবে প্রমাণেল্প জন্য সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিকৃতি সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং মুক্তিযােদার সাথে আবেদনকারীর সম্পর্ক প্রমাণের জন্য পেীরসভার মেয়র/কাউন্সিলর/ ইউপি চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের কাউলিয় কর্তৃক প্রত্যয়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে মাথায় কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র} মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে এবং পাসপাের্ট সাইজের ০২ (দুই) কপি রঙিন ছবি, ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃর্ক চারিত্রিক সনদপত্রসহ সকল সনদ বা প্রমাণপত্রের ০১(এক) সেট ফটোকপি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে) মৌখিক পরীক্ষার দিন জমা দিতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবি সম্বলিত সাল থাকতে হবে। 

৯. অস্পষ্ট/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে। 

১০, সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযােগ্য নয়। 

১১. কোন তথ্য গোপন কৱে ৰা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপত্রে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকরিতে নিয়ােগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

১২. আবেদনকারীকে তার অর্জিত সকল শিক্ষাগত যােগ্যতা আবেদনপত্রে উল্লেখ করতে হবে। অর্জিত শিক্ষাগত যােগ্যতা গােপন রেখে পরবর্তীতে তার পদােন্নতি বা অন্য কোন প্রকার। সুবিধা দাবি করলে তা গ্রহণযােগ্য হবে না। 

১৩. নিয়োগপ্রাপ্তগণ ডাক্তারি সাস্থ্য পরীক্ষায় অযােগ্য ঘোষিত হলে/ড্রোপিং টেস্ট রিপাের্ট সন্তোষজনক না হলে নিয়োগ আদেশ বাতিল বলে গণ্য হবে। 

১৪. নিয়ােগের ক্ষেত্রে চলমান সরকারি বিধি-বিধান এবং নিয়ােগ বিধি মােতাবেক সকল কোটা অনুসরণপূর্বক নিয়ােগ করা হবে। 

১৫. প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।। 

১৬. পদ সংখ্যা হ্রাস/বৃঞ্জি, আবেদনপত্র গ্রহণ বাতিল ও সংরক্ষণসহ নিয়ােগ বিজ্ঞপ্তির যে কোন অংশ পরিবর্তন, পরিবর্ধন ও সংশোধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়ােগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিন্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনাে আপত্তি উত্থাপন করা যাবে না।






Apply Online

No comments:

Post a comment